hms_logo

  • English
  • বাংলা

News and Info

সহায়ক দল-২০১৭ এর কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

September 17, 2017

সহায়ক দল-২০১৭ এর  কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র  নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

হজ প্রশাসনিক, মেডিকেল ও সহায়ক দল-২০১৭ এর ২য় ব্যাচ এর কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

September 11, 2017

হজ প্রশাসনিক, মেডিকেল ও সহায়ক দল-২০১৭ এর ২য় ব্যাচ এর কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র গুলো নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

হজ প্রশাসনিক দল-২০১৭ এর ২য় ব্যাচের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

মেডিকেল  দল-২০১৭ এর ২য় ব্যা্চের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

সহায়ক দল০১-২০১৭ এর ২য় ব্যাচ এর কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

সহায়ক দল০২-২০১৭ এর ২য় ব্যাচ এর কর্মকর্তা/কর্মচারীদের সৌদি আরবে কর্মকাল সংক্রান্ত প্রত্যয়নপত্র

২০১৭(১৪৩৮ হি.) সালের সৌদি আরব অংশের হজ কার্যক্রমের সার্বিক তদারকির কাজ শেষ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আজ ভোরে বাংলাদেশ বিমানে বাংলাদেশে পৌঁছেছেন

September 8, 2017

২০১৭(১৪৩৮ হি.) সালের সৌদি আরবে বাংলাদেশের হজ ব্যাবস্থাপনার সার্বিক কার্যক্রম তদারকির কাজ শেষ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান (সফর সঙ্গী সহ) আজ ০৮/০৯/২০১৭ খ্রি. তারিখ ভোর ০৪:৪৩ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি৮০১৪ ফ্লাইটে হজরত শাহ্জালাল আন্তজার্তিক বিমানবন্দরে পৌঁছেছেন । এ সময় মাননীয় মন্ত্রী মহোদয় সহ ফেরত আসা হাজীদের স্বাগত জানান জনাব মো: হাফিজুর রহমান, যুগ্ন সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়,  ঢাকা ও জনাব মোহা: রুহুল আমিন, সিনিয়র সহকারী সচিব, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও পরিচালক হজ (অতিরিক্ত)। এ ছাড়াও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা সহ বিজনেস অটোমেশন লিঃ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্মানিত হাজিদের নিয়ে বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ঢাকায় নিরাপদে অবতরণ করে।

September 6, 2017

আল্লাহ্ তালার অশেষ মেহেরবানীতে হজ পালন শেষে আজ  ০৬/০৯/২০১৭ খ্রি. তারিখ রাত ০৮.২২ মিনিটে বাংলাদেশ বিমানের BG2012 প্রথম ফিরতি ফ্লাইটি ৪১৯ জন সরকারী ব্যবস্থাপনাধীন হাজীদের নিয়ে হজরত শাহ্জালাল আন্তজার্তিক বিমানবন্দরে অবতরণ করে । এছাড়াও সৌদি এয়ারলাইন্সের SV804  ফ্লাইটে ৩৫১ জন ও SV808 ফ্লাইটে ৪১৩ জন হজযাত্রী হজ পালন শেষে ফিরে আসেন।এ সময় ফেরত আসা হাজীদের স্বাগত জানান জনাব মো: হাফিজুর রহমান,যুগ্ন সচিব,ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ঢাকা ও জনাব মোহা: রুহুল আমিন, সিনিয়র সহকারী সচিব,ধর্ম বিষয়ক মন্ত্রণালয় ও পরিচালক হজ (অতিরিক্ত) ।এ ছাড়াও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তা সহ হজ অফিসের এবং বিজনেস অটোমেশন লিঃ এর কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

WhatsApp Image 2017-09-06 at 22.21.10

২০১৭ খ্রি. (১৪৩৮ হি.) সালের বাংলাদেশের হজ ব্যবস্থাপনার সৌদি আরব অংশের সার্বিক কার্যক্রম তদারকির জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ হজ প্রতিনিধি দল-২০১৭ সৌদি আরব এসে পৌঁছেছেন

August 27, 2017

২০১৭ খ্রি. (১৪৩৮ হি.) সালের  সৌদি আরবে বাংলাদেশের হজ ব্যবস্থাপনার  সার্বিক কার্যক্রম তদারকির জন্য ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের নেতৃত্বে বাংলাদেশ হজ প্রতিনিধি দল-২০১৭  সৌদি আরব এসে পৌঁছেছেন । এ সময় তাঁদের অভ্যর্থনা জানান  জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম রোরহান উদ্দিন, কাউন্সেলর হজ মোঃ মাকসুদুর রহমান এবং জেদ্দা মৌসুমি হজ অফিসার  মোহাম্মদ আনোয়ার হোসাইন।  ২৬-০৮-২০১৭ খ্রি. তারিখ বাংলাদেশ বিমানের বিজি-৯০৭৯ ফ্লাইট যোগে ১৪ সদস্যের একটি দল মাননীয় মন্ত্রী মহোদয়ের নেতৃত্বে রাত ১১.৩০ মিনিটে সময় জেদ্দা কিং আব্দুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করেন । এ সময় অন্যান্য অতিথিদের মধ্যে আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এ কে এম আউয়াল(সাইদুর রহমান), নজরুল ইসলাম বাবু (এম পি),  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এস.এম. গোলাম ফারুক ও অন্যান্য হজযাত্রী অতিথিবৃন্দ। এরপর তাঁরা জেদ্দা এয়ারপোর্টস্থ বাংলাদেশ প্লাজায় কিছু সময় অবস্থান করেন এবং হজযাত্রীদের খোজ খবর নেন । তারপর পবিত্র মক্কা নগরীর উদ্দেশ্যে  জেদ্দা হজ টার্মিনাল ত্যাগ করেন  ।

12

আপনার এজেন্সির ভিসাপ্রাপ্ত সকল হজযাত্রীগণকে টিকেট নিশ্চিত করে জরুরীভিত্তিতে সৌদি আরব প্রেরণ করার জন্য নির্দেশ

August 26, 2017

এতদ্বারা সকল এজেন্সির সত্বাধিকারী/অংশীদার/পরিচালক/চেয়ারম্যানগনের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আপনার এজেন্সির ভিসাপ্রাপ্ত সকল হজযাত্রীগণকে টিকেট নিশ্চিত করে জরুরীভিত্তিতে সৌদি আরব প্রেরণ করার জন্য নির্দেশ দেয়া গেল। ভিসাপ্রাপ্ত কোন হজযাত্রী সৌদি আরব প্রেরণ না করলে আপনার এজেন্সির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

বিমান টিকেট এর জন্য বাংলাদেশ এয়ার লাইন্স / সাউদিয়া এয়ার লাইন্স এর অনুকূলে পে-অর্ডারকরণ প্রসঙ্গে ।

August 26, 2017
বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

আপনার এজেন্সির ভিসাপ্রাপ্ত হজযাত্রীগনকে টিকিট নিশ্চিত করে জরুরীভিত্তিতে সৌদি আরব প্রেরণ করা প্রসঙ্গে নির্দেশ

August 24, 2017
বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

সৌদি আরবে হজ চিকিৎসক দল ২০১৭ খ্রিঃ/১৪৩৮ হি. কে সহায়তা প্রদানের নিমিত্ত হজ সহায়ক দল-২০১৭ খ্রিঃ/১৪৩৮ হি. প্রেরণ (৬ষ্ঠ সংশোধন)

August 23, 2017

সৌদি আরবে হজ চিকিৎসক দল ২০১৭ খ্রিঃ/১৪৩৮ হিজরি কে সহায়তা প্রদানের নিমিত্ত হজ সহায়ক দল-২০১৭ খ্রিঃ প্রেরণ করা  সংক্রান্ত ৬ষ্ঠ সংশোধনি টি নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

২০১৭ সনে হজেগমনেচ্ছুদের জমাকৃত বিমান ভাড়ার অর্থ ইস্যু প্রসঙ্গে ।

August 23, 2017
বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

জেদ্দা হজ টার্মিনালের বর্তমান অবস্থা সম্পর্কে অবহিতকরণ বিজ্ঞপ্তি

August 23, 2017

সংশ্লিষ্ট সকলের সগতির জন্য জানানো যাচ্ছে যে, জেদ্দা কিং আব্দুল আজিজ আর্ন্তজাতিক বিমান বন্দরের হজ টার্মিনালে এখন হজযাত্রীদের উপচেপড়া ভীড়। সারা পৃথিবী থেকে হজযাত্রী নিয়ে একের পর এক ফ্লাইট অবতরণ করছে । নির্দিষ্ট সংখ্যক ইমিগ্রেশন পয়েন্ট দিয়ে অসংখ্য হজযাত্রীর ইমিগ্রেশন করতে হচ্ছে।  ফলে হজযাত্রীদের ফ্লাইট থেকে অবতরণ করার পর ইমিগ্রেশন প্রক্রিয়া শুরু করতে গড়ে ৫ ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে।  ইমিগ্রেশন লাইনে অপেক্ষা করতে হচ্ছে আরো এক ঘণ্টা।  ইমিগ্রেশন সম্পন্ন করার পর মক্কার উদ্দেশ্যে বাসে উঠার জন্য নির্দিষ্ট প্লাজায় আরো ১-২ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।  সব মিলিয়ে জেদ্দা এয়ারপোর্টে  প্রায় ৬-৭ ঘণ্টা হজযাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে।

এমতাবস্থায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদেরকে জেদ্দা হজ টার্মিনালের বর্তমান অবস্থা সম্পর্কে  অবগত হয়ে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে আসার জন্য বিশেষ  ভাবে অনুরোধ করা হলো।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন