hms_bangla_logo

  • English
  • বাংলা

Notices of Hajj office, Dhaka

২০১৭-সালের হজে সৌদি আরবে মৃত্যুবরণকারী হাজীর পাসপোর্ট ও মৃত্যুসনদ হজ অফিস, ঢাকা হতে সংগ্রহ করার আবেদন।

অক্টোবর 31, 2017

সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০১৭-সালের হজে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় পবিত্র হজব্রত পালন করতে গিয়ে সৌদি আরবে ১৫২ জন হাজী ইন্তেকাল করেছেন (ইন্না রিল্লহে—-রাজেউন)। উক্ত ১৫২ জন মৃত্যুবরণকারী হাজীর মধ্যে সৌদি আরব হতে ১৩১ জন হাজীর পাসপোর্ট ও মৃত্যুসনদ হজ অফিস, ঢাকায় পাওয়া গেছে। উক্ত তালিকাটি নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

বিজ্ঞপ্তিঃ বেসরকারি ব্যবস্থাপনাধীন হজযাত্রীদের ভিসা প্রাপ্তির জন্য হজ অফিস, ঢাকা হতে ডিও গ্রহন

জুলাই 15, 2017

এতদ্বারা ২০১৭- সালের হজ কার্যক্ৰমে অংশগ্রহনকারী হজ এজেন্সীর মালিক/অংশীদারগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি ব্যবস্হাপনাধীন হজযাএীদের ভিসা প্রাপ্তির জন্য হজ অফিস, ঢাকা হতে ডিও গ্রহণ করতে হবে। ভিসা প্রাপ্তির কমপক্ষে ০৭(সাত) দিন পূর্বে পাসপোর্টেসহ আনুষাংগিক কাগজপত্রাদি জমা করতে হবে। প্রতিদিন সকাল ৯.০০ ঘটিকা হতে বিকাল ৫.০০ ঘটিকার মধ্যে পাসপোর্টসহ ডিও এর জন্য আবেদন করতে হবে। ডিও এর জন্য যে সকল কাগজপএাদি হজ অফিস, ঢাকায় জমা করতে হবে তা নিম্ন থেকে ডাউনলোড করে বিস্তারিত দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

বেসরকারি ব্যবস্থাপনাধীন হজযাত্রীদের রিপ্লেসমেন্ট প্রসঙ্গে

জুলাই 12, 2017

এতদ্বারা ২০১৭-সালের হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সীর মালিক/অংশীদারগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বেসরকারি ব্যবস্থাপনাধীন হজযাত্রীগনের ৪% কোটায় রিপ্লেসমেন্ট এর আবেদন অনলাইনে দাখিল করার জন্য  ১২/০৭/২০১৭-খ্রি: হতে ১৫/০৭/২০১৭-খ্রি: পর্যন্ত সার্ভার খোলা থাকবে । যে সকল হজ এজেন্সী ৪% কোটায়  রিপ্লেসমেন্টের জন্য অনলাইনে এখনও আবেদন করেননি, তাদেরকে উক্ত সময়ের মধ্যে অনলাইনে রিপ্লেসমেন্টের আবেদন এবং পরিচালক,হজ অফিস,ঢাকার নিকট প্রয়োজনীয় প্রমাণক কাগজপত্রাদি দাখিল করার জন্য অনুরোধ করা হলো ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

অতিরিক্ত কোটার হজযাত্রীদের PID প্রদান এবং গাইডদের HMIS এ অর্ন্তভূক্তকরণ প্রসঙ্গে

জুলাই 10, 2017

অতিরিক্ত কোটার হজযাত্রীদের PID প্রদান এবং গাইডদের  HMIS এ অর্ন্তভূক্তকরণ সংক্রান্ত হজ অফিস থেকে প্রাপ্ত পত্রখানি নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

২০১৭ (১৪৩৮ হিজরি) হজ মৌসুমের জন্য দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থা (মোয়াচ্ছাছা)কর্তৃক নিয়োজিত মোয়াল্লেমদের তালিকা প্রেরণ

জুন 22, 2017

২০১৭ (১৪৩৮ হিজরি) হজ মৌসুমের জন্য দক্ষিণ এশিয়া মোয়াল্লেম সংস্থা (মোয়াচ্ছাছা)কর্তৃক নিয়োজিত মোয়াল্লেমদের তালিকাটি নিম্ন থেকে ডাউনলোড করে দেখুন ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

হজ এজেন্সীর প্রতিনিধিগণের পরিচয়পত্র প্রদান প্রসংগে

মে 10, 2017

২০১৭-সালের হজ কার্যক্রমে অংশগ্রহণকারী হজ এজেন্সীর মালিক/অংশীদারগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকার আশকোনাস্থ হজক্যাম্পে সুষ্ঠভাবে হজ কার্যক্রম পরিচালনা ও নিরাপত্তার স্বার্থে হজ এজেন্সীর প্রতিনিধিগণের পরিচয় নিশ্চিত হওয়া প্রয়োজন। এ জন্য হজ অফিস, ঢাকা হতে প্রতিটি এজেন্সীর ২(দুই) জন প্রতিনিধির প্রচিয়পত্র প্রদান করা হবে।

     এমতাবস্থায়, আগামী ১৫/০৫/২০১৭-খ্রি. তারিখের মধ্যে প্রতিনিধির স্ট্যাম্প সাইজের ছবি স্ক্যান করে এজেন্সীর প্যাডে মালিক কর্তৃক স্বাক্ষরপূর্বক নিম্নোক্ত তথ্যাদি হজ অফিস, ঢাকার ই/মেইল নম্বর agencyidcard2017@gmail.com এ প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

২০১৭ সনের হজ মৌসুমে হজ এজেন্সী কর্তৃক নিয়োজিত মোনাজ্জেম এর তথ্য প্রেরণ প্রসঙ্গ।

মে 1, 2017

উপর্যুক্ত বিষয়ে জানানো যাচ্ছে যে, যে সমস্ত হজ এজেন্সী ২০১৭ সনের আসন্ন হজ মৌসুমে নিজ এজেন্সীর অনুকূলে মোনাজ্জেম নিয়োজিত করেছেন তাদের অনেকেই এখনো মোনাজ্জেম এর তথ্য সংযুক্ত ফরমে সন্নিবেশিত করে হজ অফিস,ঢাকায় প্রেরণ করেন নি।ফলে মোনাজ্জেম এর তথ্য জেদ্দাস্থ বাংলাদেশ হজ অফিসে প্রেরণ করা সম্ভব হচ্ছে না।

এমতাবস্থায়, উক্ত হজ এজেন্সীসমূহকে আগামী ০২/০৫/২০১৭-খ্রিঃ তারিখের মধ্যে সংযুক্ত ফরমটি যথাযথভাবে পূরণপূর্বক হজ অফিস, ঢাকার ই-মেইল নং infomonazzem@gmail.com এ প্রেরণ এবং হার্ডকপি হজ অফিস,ঢাকায় প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

হজ এজেন্সীর নূন্যতম কোটা (১৫০ জন)পূরণ পূর্বক সমঝোতাকরণ সংক্রান্ত বিজ্ঞপ্তি

এপ্রিল 19, 2017

এতদ্বারা ২০১৭-সালের হজ কার্যক্রমে অংশগ্রহনকারী হজ এজেন্সীর মালিক/অংশীদারগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সকল হজ এজেন্সীর নুন্যতম কোটা ( ১৫০ জন ) পূরণ হয়নি তাদেরকে সর্বনিম্ন কোটাপূরণ বিষয়ক সমঝোতাপত্র স্বাক্ষর করে নির্ধারিত তারিখের  (২৩/০৪/২০১৭-খ্রিঃ) মধ্যে নিবন্ধন কর্যক্রম সম্পন্ন করার জন্য অনুরোধ করা হল ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন

২০১৭(১৪৩৮ হিজরী) হজ মৌসুমে সৌদি ই-হজ সিষ্টেমে বাংলাদেশী হজ এজেন্সীর রেজিষ্ট্রেশন প্রসঙ্গে (সংশোধিত)

এপ্রিল 4, 2017

 উপর্যুক্ত বিষয়ের  পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, ২০১৭(১৪৩৮ হিজরি) হজ মৌসুমে হজযাত্রী প্রেরণকারী প্রতিটি এজেন্সীর প্রয়োজনীয় তথ্যাবলী রাজকীয় সৌদি সরকারের হজ মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত ই-হজ সিষ্টেমে আগামী ২৭/০৪/২০১৭-খ্রি: তারিখের মধ্যে আপলোড করতে হবে । ই-হজ সিষ্টেমে প্রতিটি এজেন্সীর চাহিত তথ্যাদি যথাযথভাবে এন্ট্রি করার পরে উক্ত এজেন্সী ই-হজ সিষ্টেমে কার্যকর (active) হলেই কেবলমাত্র আগামী হজ মৌসুমে হজ কার্যক্রম পরিচালনা করতে পারবে । তাই জরুরী ভিত্তিতে ২০১৭ হজ মৌসুমে হজ কার্যক্রম পরিচালনাকারী এজেন্সীসমূহের তথ্যাদি নির্ভুলভাবে পূরণ করা প্রয়োজন ।

২।           এমতাবস্থায়, মোনাজ্জেম সংক্রান্ত  নির্বাচন ও কর্মপরিধি সংক্রান্ত নির্দেশিকা অনুসরণপূর্বক নিবন্ধন সার্ভারে তথ্য পূরণ করে হজ অফিস, ঢাকা, কর্তৃক অনুমোদনের পর সার্ভার হতে এর প্রিন্টআউট কপি ও হজ এজেন্সীর মোনাজ্জেম হিসেবে দায়িত্ব পালনের অঙ্গীকারনামা (ফরম-১৪)   নির্ভুলভাবে পূরণ করে স্ব-স্ব হজ এজেন্সীকে আগামী ১১/০৪/২০১৭-খ্রি: তারিখের মধ্যে সফটকপিদ ই-মেইল নং- infomonazzem@gmail.com-এ এবং হার্ডকপি   হজ অফিস, ঢাকায় প্রেরণ করার জন্য অনুরোধ করা হলো ।

বিস্তারিত তথ্য ডাউনলোড করার জন্য এইখানে ক্লিক করুন